1. admin@ajkerchattogram.com : admin :
শনিবার, ২১ মে ২০২২, ০৩:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
চট্টগ্রামের ইপিজেড হালিশহর ধূমপাড়া এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড চট্টগ্রাম নগরীর শিশু আরাফ হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ড পতেঙ্গায় রোজাদারদের মাঝে ইফতার নিয়ে ৪১ নং ওয়ার্ড ছাত্রলীগ পতেঙ্গায় রোজাদারদের মাঝে ইফতার বিতরণ করেছে ৪১ নং ওয়ার্ড ছাত্রলীগ আবারো চট্টগ্রামে বাড়লো করোনা শনাক্ত সংঘর্ষের পর দুই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রাত শেষেই খাগড়াছড়ির ইউপিতে ভোট চট্টগ্রামে করোনায় নতুন শনাক্তের সংখ্যা ৩৬১ জন চট্টগ্রামে শহীদ মিনার উদ্বোধন করলেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী পরিদর্শনে এসেই ক্ষুব্ধ রেলমন্ত্রী, অবৈধ পার্কিং দেখেই বরখাস্ত চট্টগ্রামের ডিআরএম ও স্টেশন ম্যানেজার

দেশের সকল বিমানবন্দরে রেপিড পিসিয়ার টেস্ট চালুর দাবি প্রবাসীদের

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ২৩৩ বার পঠিত

দেশের সকল বিমানবন্দরে রেপিড পিসিয়ার টেস্ট চালুর জন্য বুধবার (১ সেপ্টেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাব চত্ত্বরে আন্দোলন করেন প্রবাসীরা।

এই সময় বক্তারা বলেন, তিনটি পিসিআর মেশিনের জন্য ২০ হাজার প্রবাসী এবং তাদের পরিবারের সামনে এখন অনিশ্চিত জীবন। অথচ দেশের অর্থনৈতিক চালিকাশক্তির অন্যতম একটি খাতের নাম রেমিটেন্স। প্রবাসীদের এ রেমিটেন্স অর্থনৈতিক গতিশীলতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ নিউক্লিয়াস হিসেবে কাজ করে। কিন্তু মাত্র তিনটি পিসিআর মেশিনের জন্য সারাদেশে প্রায় ২০ হাজার, যার মধ্যে কেবল চট্টগ্রাম বিভাগেই আটকা পড়ে আছে ৮ হাজার সংযুক্ত আরব আমিরাত প্রবাসীর ভাগ্য। আরব আমিরাত সরকারের নিয়মানুযায়ী যেখান থেকে যাত্রীরা বিমানে ফ্লাই করবেন, তার ৬ ঘণ্টা আগে অবশ্যই র‌্যাপিড পিসিআর টেস্ট করিয়ে নেগেটিভ সনদ নিয়ে সেখানে যেতে হবে। কিন্তু বাংলাদেশের সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো এ নিয়ে কোনো দৃশ্যমান পদক্ষেপ নিতে পারেনি।

জানা যায়, গত ১৭ দিন ধরে চট্টগ্রাম, ঢাকা, সিলেটে প্রবাসীরা নানা কর্মসূচি পালন করে আসছে।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় বলেছন, পিসিআর মেশিনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে।

অন্যদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, আগে প্রয়োজন না হওয়ায় বাংলাদেশে পিসিআর টেস্ট করার মেশিন নেই।এখন বিদেশ থেকে মেশিন কিনে এনে স্থাপন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা