1. admin@ajkerchattogram.com : admin :
শনিবার, ২১ মে ২০২২, ০৩:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
চট্টগ্রামের ইপিজেড হালিশহর ধূমপাড়া এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড চট্টগ্রাম নগরীর শিশু আরাফ হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ড পতেঙ্গায় রোজাদারদের মাঝে ইফতার নিয়ে ৪১ নং ওয়ার্ড ছাত্রলীগ পতেঙ্গায় রোজাদারদের মাঝে ইফতার বিতরণ করেছে ৪১ নং ওয়ার্ড ছাত্রলীগ আবারো চট্টগ্রামে বাড়লো করোনা শনাক্ত সংঘর্ষের পর দুই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রাত শেষেই খাগড়াছড়ির ইউপিতে ভোট চট্টগ্রামে করোনায় নতুন শনাক্তের সংখ্যা ৩৬১ জন চট্টগ্রামে শহীদ মিনার উদ্বোধন করলেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী পরিদর্শনে এসেই ক্ষুব্ধ রেলমন্ত্রী, অবৈধ পার্কিং দেখেই বরখাস্ত চট্টগ্রামের ডিআরএম ও স্টেশন ম্যানেজার

সরকারের পক্ষ থেকে বিনামূল্যে হার্টের ভাল্ব-রিং পাবেন গরিবরা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : সোমবার, ২৩ আগস্ট, ২০২১
  • ৬০৬ বার পঠিত

মাননীয় প্রধানমন্ত্রীর ৩ কোটি ২৯ লাখ টাকার অনুদান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হূদেরাগে আক্রান্ত অসহায় ও গরিব রোগীদের বিনা মূল্যে হার্টের ভাল্ব, রিং ও পেসমেকার কিনতে জাতীয় হূদেরাগ ইনস্টিটিউট ও হাসপাতালকে আর্থিক অনুদান দিয়েছেন। এসব চিকিত্সা সরঞ্জামের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে এককালীন ৩ কোটি ২৯ লাখ টাকা দেওয়া হয়েছে। গতকাল রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়ার কাছ থেকে অনুদানের চেক গ্রহণ করেন জাতীয় হূদেরাগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন।

উক্ত সময়ে উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক ডা. জুলফিকার আলী, সহযোগী অধ্যাপক ও কার্ডিয়াক সার্জন ডা. আশরাফুল হক সিয়াম প্রমুখ। অনুদানের চেক গ্রহণকালে পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর এ অনুদান গরিব ও অসহায় রোগীদের চিকিৎসার ক্ষেত্রে বিশেষ অবদান রাখবে এই অনুদান।

সরকারি পর্যায়ে হূদেরাগে আক্রান্তদের জন্য সবচেয়ে বড় হাসপাতাল জাতীয় হূদেরাগ ইনস্টিটিউট। অনেক রোগীকে ভাল্ব প্রতিস্থাপন কিংবা রিং বসাতে হয়। তবে তাদের অনেকে আর্থিক সংকটের কারণে সেই চিকিত্সা নেওয়ার সুযোগ পান না। বিষয়টি জানার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বরাদ্দ দিয়েছেন। অনুদানের এই টাকায় হাসপাতালে আসা গরিব ও অসহায় হূদেরাগীদের মধ্যে বিনা মূল্যে বিতরণের জন্য ১৫০টি ভাল্ব, ১৫০ রিং ও ১০০ পেসমেকার কেনা হবে বলে জানা গেছে।

One response to “সরকারের পক্ষ থেকে বিনামূল্যে হার্টের ভাল্ব-রিং পাবেন গরিবরা”

  1. সেহেবা রহমান says:

    আপনার এই অসাধারণ মানবিকতার উদাহরণ হিসেবে থাকবে বাংলার ইতিহাসে, কিন্তু কিছু অসাধারণ মানুষ এই উদ্যোগ কে কি পরিমান দূর্নীতি করে আপনার মানবিকতা কে অমানবিকতা রূপ দিবে তা হয়তো কয়েক বছর পর জানতে পারবেন মাননীয় নেত্রী, কারন আমরা যে অসৎ এবং খারাপ প্রকৃতির মানুষ তার জন্য এই কথাটা লিখলাম ‌‌ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা