1. admin@ajkerchattogram.com : admin :
শনিবার, ২১ মে ২০২২, ০২:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
চট্টগ্রামের ইপিজেড হালিশহর ধূমপাড়া এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড চট্টগ্রাম নগরীর শিশু আরাফ হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ড পতেঙ্গায় রোজাদারদের মাঝে ইফতার নিয়ে ৪১ নং ওয়ার্ড ছাত্রলীগ পতেঙ্গায় রোজাদারদের মাঝে ইফতার বিতরণ করেছে ৪১ নং ওয়ার্ড ছাত্রলীগ আবারো চট্টগ্রামে বাড়লো করোনা শনাক্ত সংঘর্ষের পর দুই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রাত শেষেই খাগড়াছড়ির ইউপিতে ভোট চট্টগ্রামে করোনায় নতুন শনাক্তের সংখ্যা ৩৬১ জন চট্টগ্রামে শহীদ মিনার উদ্বোধন করলেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী পরিদর্শনে এসেই ক্ষুব্ধ রেলমন্ত্রী, অবৈধ পার্কিং দেখেই বরখাস্ত চট্টগ্রামের ডিআরএম ও স্টেশন ম্যানেজার

রবীন্দ্রনাথের কবিতা চর্চা বন্ধ করে দিতে চেয়েছিল – মেয়র রেজাউল করিম চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ২৫৮ বার পঠিত

শনিবার (২১ আগস্ট) বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট-চট্টগ্রাম জেলার উদ্যোগে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও গ্রেনেড হামলার আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন’র মাননীয় মেয়র এম.রেজাউল করিম চৌধুরী, বক্তব্যে তিনি বলেন বঙ্গবন্ধু নাহলে তারা বাংলা কে নয় উর্দকে আমাদের ভাষা করে দিত। এখানে রবীন্দ্রনাথের কবিতা বন্ধ করে দিতে চেয়েছিল । বাতাস যেমন কোনো ভূখন্ডে সীমাবদ্ধ থাকে না তেমনি কবি,সাহিত্যিক ও দার্শনিকদের মেধা মনন কোনো ভূখন্ডে সীমাবদ্ধ করে রাখতে পারে না। আমাদের হৃদয়ে এইসব গেতে রাখতে হবে। আজ-ও স্বাধীনতা বিরোধীশক্তি আমাদের তরুন সমাজকে ধ্বংস করতে চাই সেই দিক সজাগ থাকতে হবে। আমি আপনাদের বলবো আপনারা যারা পরিবারের অভিভাবক আছেন বাসায় স্বাধীনতার আলোচনা করবেন।

এতে আরো উপস্থিত ছিলেন শের মোঃ আতাউর রহমান-সাধারন সম্পাদক, উত্তর জেলা আওয়ামী লীগ, হাজ্বী জাহাঙ্গীর আলম চৌধুরী,সভাপতি-জাতীয় শ্রমিকলীগ,চট্টগ্রাম মহানগর ও মহনগর আওয়ামীলীগ নেতা,মতিউর রহমান সৌরভ- তথ্য ও মানবাধিকার ফাউন্ডেশন,চট্টগ্রাম জেলা, জসিম উদ্দিন চৌধুরীর সভাপতি,ত্বে সংগঠনের সাধারন সম্পাদক আবুল বশরের সঞ্চালনায় চট্টগ্রাম প্রেসক্লাবে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা