1. admin@ajkerchattogram.com : admin :
শনিবার, ২১ মে ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
চট্টগ্রামের ইপিজেড হালিশহর ধূমপাড়া এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড চট্টগ্রাম নগরীর শিশু আরাফ হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ড পতেঙ্গায় রোজাদারদের মাঝে ইফতার নিয়ে ৪১ নং ওয়ার্ড ছাত্রলীগ পতেঙ্গায় রোজাদারদের মাঝে ইফতার বিতরণ করেছে ৪১ নং ওয়ার্ড ছাত্রলীগ আবারো চট্টগ্রামে বাড়লো করোনা শনাক্ত সংঘর্ষের পর দুই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রাত শেষেই খাগড়াছড়ির ইউপিতে ভোট চট্টগ্রামে করোনায় নতুন শনাক্তের সংখ্যা ৩৬১ জন চট্টগ্রামে শহীদ মিনার উদ্বোধন করলেন চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী পরিদর্শনে এসেই ক্ষুব্ধ রেলমন্ত্রী, অবৈধ পার্কিং দেখেই বরখাস্ত চট্টগ্রামের ডিআরএম ও স্টেশন ম্যানেজার

আজ ১৫ আগষ্ট –

আজকের চট্টগ্রাম ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ১৬৯ বার পঠিত

আজ ১৫ আগষ্ট। ষড়যন্ত্র ও শোকের মাস শুরু হলো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের এই বছরটি তাৎপর্যবহ এবং বর্তমান করোনা মহামারীর সময়টিও নানারকম চ্যালেঞ্জে মুখরিত। তার ভেতর সকলের জন্য ভ্যাকসিন সরবরাহ এবং জঙ্গিবাদ নির্মূল ও তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় স্নাত করা অন্যতম দায়িত্ব হিসেবে গণ্য হচ্ছে সচেতন মানুষের কাছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের (১৯২০-১৯৭৫) আদর্শের প্রচারও বেড়েছে। কারণ তিনি বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছেন এবং একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের জন্ম দিয়েছেন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু; পাকিস্তানি শাসকদের জেল-জুলুম, নিগ্রহ-নিপীড়ন যাঁকে সদা তাড়া করে ফিরেছে, রাজনৈতিক কর্মকাণ্ডে উৎসর্গীকৃত-প্রাণ,আদর্শিক সেই মহান ব্যক্তি স্বাধীনতার ৪৮ বছর পরেও জীবন্ত।

আর মুক্তিযুদ্ধের চেতনায় বর্তমান তরুণ প্রজন্মের একাত্তরের যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে জেগে ওঠা এবং জঙ্গিবাদ নির্মূলের প্রচেষ্টাকে সেই জীবন্ত মহাপুরুষের আদর্শের ধারাবাহিকতা হিসেবে গণ্য করা যায়। বঙ্গবন্ধু সর্বোতভাবে মানুষের কল্যাণে নিবেদিত ছিলেন। সাধারণ মানুষের দুঃখ দুর্দশার অবসান ঘটাতে নিজের জীবন বিপন্ন করেছিলেন। ছাত্র জীবনের শুরু থেকেই বাস্তব সমাজে কাজের অভিজ্ঞতা তিনি অর্জন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা